article, how to

ওজন কমাতে মধু

ওজন কমাতে মধুর চাইতে সহজ প্রাপ্য জিনিস আর নেই। মধু নিয়ে যেমন মধুর মধুর কথা আছে, আছে মধুর গুনের কথা । স্বাস্থ্যসুরক্ষা বা রুপচর্চা,সব জায়গাতেই মধুর ব্যবহার রয়েছে। যারা মেদ ভুড়ি বা অতিরিক্ত ওজন নিয়ে চিন্তিত ,তাদের চিন্তার অবসান ঘটাতে পারে খাটি মধু। সাম্প্রতিক এক গবেষনা বলছে এই মধু খেয়েই মাত্র তিন সপ্তাহে আপনার অতিরিক্ত ওজন কমাতে পারেন।

লেবুর রস ও মধুঃ

রোজ সকালে ১ গ্লাস কুসুম গরম পানিতে আধা চামচ লেবুর রস আর এক চামচ মধু দিয়ে পান করে নিন। তবে হ্যা, কোন অবস্থাতেই মধু মেশানো পানি গরম করবেন না,তাহলে কিন্তু উল্টোটা হতে পারে।

দারুচিনি ও মধুঃ

আপনি রোজ সকালে এক চামচ দারুচিনি গুড়ার সাথে এক চামচ মধু মিশিয়ে রোজ সকালে সেবন করলেও  দ্রুত ওজন কমবে ।

ত্রিফলা ও মধুঃ

ত্রিফলা ও মধু ওজন কমাতে খুবই কার্যকরী। ত্রিফলা পরিপাকতন্ত্রের উন্নতি ঘটিয়ে শরীর থেকে বর্জ্য পদার্থ বের করে দেয়। সারা রাত এক চামচ ত্রিফলা ভিজিয়ে রেখে সকালে পানিটি ফুটিয়ে এক চামচ মধু দিয়ে খেয়ে নিন। ওজন কমবে দ্রুত।

নিমফুল দিয়ে মধুঃ

ওজন কমাতে মধুর সাথে খেতে পারেন নিমফুল। কিছু নিমফুল থেতলে এর সাথে খাটি মধু মিশিয়ে খালি পেটে খেয়ে নিন। দেখুন কত দ্রুত ওজন কমে।

একটা বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে ,মধু যদি খাটি না হয় তাহলে ওজন কমবেনা,কারন চিনিতে ওজন বাড়ায়। তাই বিশ্বস্ত শপ থেকে মধু ক্রয় করুন। খাটি মধু পাবেন আমাদের কাছে। কিনতে ভিজিট  করুন  OR Bazar

Leave a Reply